বাংলাদেশ, শুক্রবার, ১২ আগস্ট ২০২২ ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

এবার পাকিস্তানে রেকর্ড পরিমানে বাড়লো পেট্রল-ডিজেলের দাম


প্রকাশের সময় :২৭ মে, ২০২২ ৬:০৩ : পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্কঃ

এবার পাকিস্তানে পেট্রল ও ডিজেলের দাম ৩০ রুপি করে বাড়ালো দেশটির সরকার। ফলে পাকিস্তানের ইতিহাসে এক ধাক্কায় সর্বোচ্চ দাম বাড়ার নজির তৈরি হয়েছে। সরকারের ঘোষিত বর্ধিত দাম শুক্রবার (২৭ মে) থেকে কার্যকর হয়েছে।

জানা গেছে, পাকিস্তানে প্রতিলিটার পেট্রলের দাম এখন ১৭৯ দশমিক ৮৬ রুপি, ডিজেল ১৭৪ দশমিক ১৫ রুপি, কেরোসিন লিটারপ্রতি ১৫৫ দশমিক ৫৬ রুপিতে বিক্রি হচ্ছে।

বৃহস্পতিবার (২৬ মে) ইসলামাবাদে সংবাদ সম্মেলনে পেট্রল ও ডিজেলে দাম বাড়ানোর ঘোষণা দেন পাকিস্তানের অর্থমন্ত্রী মিফতা ইসমাইল। এসময় মন্ত্রী বলেন, মধ্যরাত থেকে সব পেট্রলিয়াম পণ্যের দাম ৩০ রুপি করে বাড়ানো হচ্ছে।

ইন্টারন্যাশনাল মনিটরি ফান্ডের (আইএমএফ) সঙ্গে ৬ বিলিয়ন মার্কিন ডলারের পরিকল্পনা ফের চালু করতে যাওয়ার পরিকল্পনা ভেস্তে যাওয়ার পরদিনই এমন সিদ্ধান্ত নিলো পাকিস্তান সরকার। দেশটির অর্থমন্ত্রী দাবি করেছেন, জ্বালানি তেলের ওপর থেকে যতক্ষণ না ভর্তুকি তোলা হচ্ছে, ততক্ষণ কোনো সাহায্য মিলবে না।

এদিকে, পেট্রলের দাম বাড়ানোয় শাহবাজ শরিফের নেতৃত্বাধীন সরকারের প্রতি তীব্র নিন্দা জানিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। পিটিআই চেয়ারম্যান বলেছেন, জাতি এই বদমাশদের হাতে মুদ্রাস্ফীতির আরেকটি বড় মাত্রা ধাক্কা খাবে।

ট্যাগ :