মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শনিবার, ১৮ মে ২০২৪ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম

ইমরান খানকে গ্রেপ্তার অবৈধ ঘোষণা! মুক্তির নির্দেশ পাকিস্তান সুপ্রিম কোর্টের


প্রকাশের সময় :১১ মে, ২০২৩ ২:১১ : অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক:

দুর্নীতির মামলায় গ্রেপ্তার পিটিআই নেতা ইমরান খানকে অবিলম্বে মুক্তি দিতে ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরোকে (এনএবি) নির্দেশ দিয়েছে পাকিস্তানের সুপ্রিম কোর্ট।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় আদালতের সমন পেয়ে ইমরানকে হাজিরের পর প্রধান বিচারপতি উমর আতা বন্দিয়ালের নেতৃত্বে তিন সদস্যের বেঞ্চ এই আদেশ দেন বলে ডনের প্রতিবেদনে বলা হয়েছে।

আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় গ্রেপ্তারের বিরুদ্ধে সাবেক ক্রিকেটারের আপিল শুনানির সময় আদালত বলেন, আল কাদির ট্রাস্ট দুর্নীতির মামলায় পিটিআই চেয়ারম্যানকে গ্রেপ্তার ‘অবৈধ’। তাকে ‘দ্রুত মুক্তি’ দিন।

দেশের সর্বোচ্চ আদালত এসময় সাবেক প্রধানমন্ত্রী ইমরানকে ইসলামাবাদ হাই কোর্টে হাজির হতে বলেন।

এই বেঞ্চে আরও ছিলেন বিচারপতি মুহাম্মদ আলি মাজহার ও বিচারপতি আতহার মিনাল্লাহ।

এর আগে এক ঘণ্টার মধ্য আদালতে হাজির করতে এনএবি নির্দেশ দেন আদালত। বিষয়টিকে গুরুত্বের সঙ্গে নেওয়া হয়েছে জানিয়ে প্রধান বিচারপতি বলেন,’আদালত এ বিষয়ে পরে যথাযথ আদেশ জারি করবে।’

এই আদেশের পর কড়া নিরাপত্তার মধ্যে ইমরানকে বিচারকদের ফটক দিয়ে আদালতে নেওয়া হয়। রেঞ্জার্স, পুলিশ এবং বোমা নিষ্ক্রিয়কারী স্কোয়াড ডাকা হয়। আদালতের শুনানি কক্ষে শুধু আইনজীবী ও সাংবাদিকদের ভেতরে প্রবেশ করতে দেওয়া হয়।

এর আগে ৯ মে এনএবি আধা সামরিক বাহিনী রেঞ্জার্সের সহায়তায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফ পার্টির (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে গ্রেপ্তার করা হয়। মামলার অভিযোগে বলা হয়, ইমরান খান এবং তাঁর স্ত্রী বুশরা বিবি পিটিআই সরকারের আমলে যুক্তরাজ্যের পাঠানো ৫০ বিলিয়ন রুপি কালোটাকা সাদা করতে ৫ বিলিয়ন রুপি ঘুষ নিয়েছিলেন।

এর পর থেকেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে ইমরান-সমর্থকদের সংঘর্ষ শুরু হয়েছে। এখন পর্যন্ত আটজন নিহতের খবর পাওয়া গেছে বলে জানিয়েছে ডন। এ সময় আহত হয়েছেন অন্তত ২৯০ জন। গ্রেপ্তার করা হয়েছে প্রায় দুই হাজার বিক্ষোভকারীকে।

সংবাদ সংস্থাটি আরও জানিয়েছে, ইসলামাবাদের ডিআইজি নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ করতে আদালতে পৌঁছেছেন। অন্যদিকে পিটিআইও সমর্থকদের সুপ্রিম কোর্ট থেকে দূরে থাকতে বলেছে।

ট্যাগ :