মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শুক্রবার, ২১ জুন ২০২৪ ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আবারও ভয়াবহ দাবানলের কবলে কানাডা, জরুরি অবস্থা ঘোষণা


প্রকাশের সময় :৩১ মে, ২০২৩ ৬:১১ : অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক:

কানাডার পূর্বাঞ্চলীয় প্রদেশ নোভা স্কটিয়া আবারও ভয়াবহ দাবানলের কবলে পড়েছে। ভেঙে পড়েছে বিদ্যুৎ সরবরাহসহ টেলিযোগাযোগ ব্যবস্থা, বন্ধ করে দেয়া হয়েছে বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান। দাবানলের কারণে বাধ্যতামূলকভাবে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হচ্ছে স্থানীয় বাসিন্দাদের।

রোববার (২৮ মে) সাত দিনের জন্য জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে প্রদেশটির হ্যালিফ্যাক্স শহরে। পরদিন সোমবার (২৯ মে) থেকে শহরের সব স্কুল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে আঞ্চলিক শিক্ষা দফতর। খবর রয়টার্সের।

নোভা স্কটিয়া প্রদেশের রাজধানীর পৌর কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, জরুরি সার্ভিসের কর্মীরা মানুষকে নিরাপদ রাখতে ও দাবানলের কারণে সৃষ্ট হুমকি কমাতে ২৪ ঘণ্টা কাজ করছে। ফলে এ জরুরি অবস্থা আগামী সাত দিন কার্যকর থাকবে।

বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ করা ভিডিওতে দেখা যায়, ধোঁয়ার কুণ্ডলিতে হ্যালিফিক্স শহরের আশপাশ ছেয়ে যাওয়ায় দিনের বেলায়ও নেমে এসেছে ঘুটঘুটে অন্ধকার। এর মধ্যদিয়েও বিপজ্জনকভাবে চলছে গাড়ি।

হ্যালিফ্যাক্স রিজিওনাল ফায়ার অ্যান্ড ইমার্জেন্সি’র ডেপুটি চিফ ডেভ মেলড্রাম সোমবার সকালে সাংবাদিকদের বলেন, ট্যান্টালন এবং হ্যামন্ডস প্লেইন এলাকায় আগুন জ্বলছে। আগুনের কারণ এখনও খতিয়ে দেখা হচ্ছে এবং এখন পর্যন্ত মৃত্যু বা আহত হওয়ার কোনও খবর পাওয়া যায়নি।

মেলড্রাম আরও বলেছেন, প্রায় ১০০ জন অগ্নিনির্বাপক কর্মী সারারাত আগুন নিয়ন্ত্রণে লড়াই করেছেন। একইসঙ্গে জরুরি কর্মীদের সামনে ‘অনেক দিন’ ব্যাপক কাজ করেতে হবে বলেও জানিয়েছেন তিনি।

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো সোমবার নোভা স্কটিয়া প্রদেশের দাবানল পরিস্থিতিকে – যেখানে হ্যালিফ্যাক্স অবস্থিত – ‘অবিশ্বাস্যভাবে গুরুতর’ বলে অভিহিত করেছেন। তিনি বলেছেন, তার সরকার প্রয়োজনে যে কোনও সহায়তা দিতে প্রস্তুত।

এর আগে দাবানল ছড়িয়ে পড়ার কারণে চলতি মাসের শুরুর দিকে জরুরি অবস্থা ঘোষণা করেছিল কানাডার আলবার্টা প্রদেশ।

ট্যাগ :