মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, রোববার, ১৪ জুলাই ২০২৪ ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

এবছরের সেপ্টেম্বরে উদ্বোধন রূপপুর বিদ্যুৎকেন্দ্র


প্রকাশের সময় :২৫ জুন, ২০২৩ ১১:০৫ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:

বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াসেফ ওসমান বলেছেন, এবছরের সেপ্টেম্বরেই রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করা হবে । উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দিতে পারেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

শনিবার (২৪শে জুন) বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের (বিসিএসআইআর) আবিষ্কৃত দেশের প্রথম স্মার্টফোনভিত্তিক ‘সূর্য বিদ্যুৎ’ অ্যাপের উদ্বোধনী অনুষ্ঠানে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, চলতি বছরের সেপ্টেম্বরেই রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করা হবে। এতে ভার্চুয়ালি যোগ দিতে পারেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

তিনি আরও বলেন, দেশ এখন শতভাগ বিদ্যুৎ সরবরাহের আওতায়। তবে মাঝেমধ্যে চাহিদা বাড়ায়, বিদ্যুৎ সংকট দেখা দিলে মানুষ কষ্ট পায়। এতে আমরাও কষ্ট পাই। তবুও বৈশ্বিক যুদ্ধ বাস্তবতায় সমস্যায় পড়েছিলাম। তবে আমরা সেই সমস্যা অনেকটা কাটিয়ে উঠেছি। এই ধরনের সমস্যা ভবিষ্যতে আর হবে না বলেও আশা প্রকাশ করেন তিনি।

এ ছাড়া দেশের উন্নয়নে প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন ‍উল্লেখ করে তিনি বলেন, ‘আইনস্টাইনের তত্ত্ব অনুযায়ী আমি মনে করি, আমরা যদি শক্তি দিতে পারি; মানুষ জীবন বদলে ফেলতে পারে।’

এর আগে সৌরবিদ্যুৎ ব্যবহারকারীদের জন্য বিসিএসআইআর উদ্ভাবিত স্মার্টফোন অ্যাপ ‘সূর্য বিদ্যুৎ’ উদ্বোধন করেন ইয়াসেফ ওসমান। যেটি আগামী ৭২ ঘণ্টার মধ্যে গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে ব্যবহার করা যাবে।

ট্যাগ :