বাংলাদেশ, শনিবার, ৪ জুলাই ২০২০ ২০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

শর্ত সাপেক্ষে বৃহস্পতিবার থেকে দেশের সব মসজিদ খুলে দেয়া হচ্ছে


প্রকাশের সময় :6 May, 2020 9:52 : AM

মোঃ জানে আলম জনিঃ

বৃহস্পতিবার (৭ মে) থেকে শর্তসাপেক্ষে দেশের সব মসজিদ খুলে দেয়া হচ্ছে। আজকের মধ্যেই প্রজ্ঞাপন জারি করা হবে বলেও ধর্ম মন্ত্রণালয় জানিয়েছে।

জানা যায়, বৃহস্পতিবার জোহর থেকে দেশের মসজিদগুলো খুলে দেয়া হচ্ছে। তবে মসজিদে জামায়াতের ক্ষেত্রে শর্ত দুইজন মুসল্লির মধ্যে যথেষ্ট পরিমাণ দূরত্ব বজায় রাখতে হবে। এছাড়া দুই কাতার পর এক কাতারের জায়গা ফাকা রাখতে হবে।

এর আগে গত ২৩ এপ্রিল ইসলামিক ফাউন্ডেশন থেকে জানানো হয়, পবিত্র রমজানে স্টাফ ছাড়া অর্থাৎ খতিব, ইমাম, মোয়াজ্জিন, খাদেমরা ছাড়া কেউ মসজিদে তারাবি নামাজ আদায় করতে পারবেন না। ঘরেই নামাজ আদায় করতে হবে। তার আগে ৬ এপ্রিল করোনায় সংক্রমিত হওয়ার হাত থেকে রক্ষা পেতে ঘরেই সব নামাজ আদায় করার নির্দেশনা দেয় ধর্ম মন্ত্রণালয়।

অন্যদিকে, আগামী রবিবার থেকে শর্ত সাপেক্ষে দোকানপাট ও শপিং মল বিকেল ৪টা পর্যন্ত খোলা রাখার অনুমতি দেওয়া হয়। বিশেষজ্ঞ মহলে সরকারের এ সিদ্ধান্তে বিপর্যয় আরো বাড়বে বলে ধারণা করা হচ্ছে। সামাজিক যোগাযোগমাধ্যমেও শপিং মল খোলার বিরোধিতা করে নানা যুক্তি তুলে ধরতে দেখা গেছে। তবে এর বিপরীতে কিছু অতি উৎসাহী মানুষ মসজিদ এবং শপিংমল খোলে দিতে সরকারের উপর বিভিন্নভাবে চাপ সৃষ্টি করে আসছিলেন।

ট্যাগ :