বাংলাদেশ, শনিবার, ২০ আগস্ট ২০২২ ৫ই ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

বেক্সিমকো ইসলামিক আইকন সিজন-২ এর ঢাকার অডিশনে অদম্য মেধাবীদের অংশগ্রহণ


প্রকাশের সময় :৮ ফেব্রুয়ারি, ২০২২ ১০:৪৪ : পূর্বাহ্ণ

প্রেস বিজ্ঞপ্তিঃ

নতুন প্রজন্মের আলেমেদ্বীন হবে আধুনিক চিন্তাশীল, দেশপ্রেমী এবং বিজ্ঞানমূখী ইসলামিক স্কলার। এই লক্ষ্যকে সামনে রেখে গার্ডিয়ান রিসার্চ ফাউন্ডেশনের উদ্যোগে আলেমেদ্বীন ও কলেজ-বিশ্ববিদ্যালয়ের ইসলামিক ট্যালেন্টদের নিয়ে দ্বিত্বীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ইসলামী জ্ঞান চর্চার ব্যতিক্রমধারার মেগা রিয়েলিটি শো ‘বেক্সিমকো ইসলামিক আইকন সিজন’-২। কুরআন, সুন্নাহ, ইসলামিক নলেজ, বাংলাদেশ ও আন্তর্জাতিক বিভিন্ন বিষয়ে এ জ্ঞানের লড়াইয়ের আয়োজন। বিশাল এই আয়োজনের টাইটেল স্পন্সর বেক্সিমকো এবং পাওয়ার্ড বাই স্পন্সর বিএম এলপি গ্যাস। রমযানের পুরো মাস জুড়ে এটিএন বাংলায় রাত ১০টার সংবাদের পর প্রচারিত হবে। প্রতিযোগিতার মুল অংশ এটিএন বাংলা ছাড়াও দেশীয় ও আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমে একযোগে প্রচাতির হবে।


গতকাল ‘ বেক্সিমকো ইসলামিক আইকন সিজন’-২ এর ঢাকার অডিশন বাস্তবায়নে বাইতুল মোকাররাম হলরুমে বসে মেধাবীদের মিলনমেলা। অডিশনে অংশনেয় আলেমেদ্বীন ও কলেজ-বিশ্ববিদ্যালয়ের ইসলামিক ট্যালেন্টরা। প্রতিযোগীদের মেধার বিচারকার্য সম্পন্ন করে বিচারকের দায়িত্বে রয়েছেন বাংলাদেশের প্রতিথযথা আলেমেদ্বীন ও ইসলামিক স্কলারগণ। ‘বেক্সিমকো ইসলামিক আইকনের চেয়ারম্যান খালিদ সাইফুল্লাহ বকসী’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তবে বিশিষ্ট ইসলামিক স্কলার অধ্যক্ষ সাইয়েদ কামাল উদ্দিন আব্দুল্লাহ জাফরী বলেন, জ্ঞান যুদ্ধের লড়াইয়ে তোমরা যারা নেমেছো নিজেদের এমন ভাবে তৈরী হতে হবে যেন তোমাদের সৌরভে মুগ্ধহয় বাংলাদেশ।

অডিশনের সেমিনারে আরো বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. নকীব মোহাম্মদ নসরুল্ল্যাহ, ড. শামসুল আলম, ড. আব্দুলহাদী, ড. রফিকুল ইসলাম, ইসলামিক ফান্ডেশনের মুহাদ্দিস ড. ওয়ালিউর রহমান খান, শাইখ খলিলুর রহমান মাদানী, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. রেজাউল হোসেন, বাংলাদেশ ব্যাংকের শরীয়াহ সুপারভাইজারি বোর্ডের সদস্য একিউএম সফিউল্ল্যাহ আরিফ, বিশিষ্ট আলেমেদ্বীনদের মধ্যহতে মাওলানা আব্দুল হাকিম, মাওলানা মোহসিন মাশকুর, মাওলানা কামাল উদ্দিন সহ আরো অনেকে।

ঢাকাসহ সারা দেশ থেকে অংশ নেয়া হাজার হাজার প্রতিযোগিদের মধ্য থেকে ৬০জন মেধাবীদের নেয়া হবে সপ্তাহব্যাপি প্রশিক্ষনের জন্য। প্রশিক্ষন শেষে সেরা ৪৮ জন মেধাবী প্রতিযোগী টিভি রাউন্ডে সুুযোগ পাবে। কুরআন-সুন্নাহ ও বাংলাদেশ সংক্রান্ত জ্ঞানে পারদর্শিতা প্রদর্শনের এই মহাযুদ্ধ শেষে নির্বাচিত হবেন সেরা ৩ জন ইসলামিক আইকন। ১ম, ২য়, ৩য় ও ৪র্থ স্থান অর্জনকারী পবিত্র ওমরাহ পালনের সুযোগ মালয়েশিয়া ভ্রমন, নগদ অর্থসহ পাবেন ২৬ লক্ষ টাকা এছাড়াও সেরা ১০ জন ও অংশগ্রহণকারী ৪৮ জনের জন্য থাকবে বিশেষ পুরস্কার। সর্বমোট ৩০ লক্ষ টাকার পুরস্কার।

ট্যাগ :