বাংলাদেশ, বুধবার, ২১ এপ্রিল ২০২১ ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

চট্টগ্রামের সাতকানিয়ায় হিফজুল কোরআন প্রতিযোগিতায় মাইজপাড়া হামিদিয়া হেফজখানার প্রথম স্থান অধিকার


প্রকাশের সময় :৭ ডিসেম্বর, ২০১৯ ৩:৩৭ : অপরাহ্ণ

মোঃ সেলিম (সাতকানিয়া প্রতিনিধি):

চট্টগ্রামের সাতকানিয়া পৌরসভার ২ নং ওয়ার্ড সামিয়ার পাড়া সমাজ কল্যাণ সংস্থা (সাসকস) কর্তৃক আয়োজিত হিফজুল কোরআন প্রতিযোগিতা ২০১৯ অনুষ্ঠিত হয়েছে।

গত বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সকাল ১০টা থেকে শুরু হওয়া এই কোরআন তেলওয়াত প্রতিযোগিতা শেষ হয় বিকাল ৪ ঘটিকায়। উক্ত কোরআন প্রতিযোগিতায় সাতকানিয়া থেকে প্রায় ৩৬টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।

উক্ত কোরআন প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন হাফেজ ক্বারি আবদুর রশিদ, হাফেজ ক্বারি মুহাম্মদ এরশাদ এবং হাফেজ ক্বারি মুহাম্মদ খোরশেদ।

উক্ত কোরআন প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতকানিয়া পৌরসভার মেয়র জনাব মুহাম্মদ যুবায়ের। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতকানিয়া পৌরসভা ২ নং ওয়ার্ড কাউন্সিলর মুহাম্মদ আলী।

হিফজুল কোরআন তেলওয়াত প্রতিযোগিতাটি ৩ ধাপে অনুষ্ঠিত হয়। যথাক্রমে ১০ পারা ২০ পারা এবং ৩০ পারা এই তিন ধাপে। তৃতীয় ধাপ অর্থাৎ ৩০ পারা কোরআন প্রতিযোগিতার মধ্যে প্রথম স্থান অধিকার করেছে মাইজ পাড়া হামিদিয়া হেফজখানার ছাত্র মুহাম্মদ সাইদুর রহমান, পিতা: মুজিবুর রহমান। দ্বিতীয় ধাপ অর্থাৎ ২০ পারায় প্রথম স্থান অধিকার করেছে একই মাদ্রাসার ছাত্র মিশকাত হোসাইন, পিতা: আবুল হোসাইন। প্রথম ধাপ অর্থাৎ ১০ পারায় ৩ য় স্থান অধিকার করেছে একই মাদ্রাসার ছাত্র মুহাম্মদ শাহরিয়ার শাওন, পিতা: সাহেদুল ইসলাম।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন সামিয়ার পাড়া সমাজ কল্যাণ সংস্থা (সাসকস) এর সভাপতি ও সদস্যগণ।

ট্যাগ :