বাংলাদেশ, শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০ ৩রা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

হাসান মাহমুদ চৌধুরীর রোগমুক্তি কামনায় দেশে বিদেশে দোয়া মাহফিল


প্রকাশের সময় :31 August, 2020 4:17 : AM

এম.এইচ মুরাদঃ

বিশিষ্ট ব্যবসায়ী, সমাজসেবক, শিক্ষানুরাগী, দানবীর আলহাজ হাসান মাহমুদ চৌধুরী সিআইপির রোগমুক্তি কামনায় দেশে ও বিদেশে দোয়া মাহফিল করা হয়েছে।

রবিবার (৩০ আগস্ট) বাদ মাগরিব অস্ট্রেলিয়ার রকডেল মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। প্রবাসী বাংলাদেশিরা মাহফিলে অংশ নেন। কাতারে প্রবাসী ব্যবসায়ী মহসিন চৌধুরী সেখানে দোয়া মাহফিলের আয়োজন করেন। দুবাই, আবু ধাবি এবং ইন্দোনেশিয়ার বালিতেও রবিবার বিশেষ মোনাজাত ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।  এসব মাহফিল থেকে হাসান মাহমুদ চৌধুরীর শেফায়ে কামেলা কামনা ও দোয়া করা হয়।

রবিবার বাদ জোহর চান্দগাঁও আবাসিক এলাকা জকল্যাণ সমিতি কার্যালয়ে খতমে কোরআনের আয়োজন করা হয়। বাদ আসর বি-ব্লক জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আবাসিক এলাকার বিভিন্ন স্থানে ব্যানার টানানো হয়েছে হাসান মাহমুদ চৌধুরীর রোগমুক্তির জন্য দোয়া চেয়ে। এবং বিভিন্ন সংবাদ মাধ্যমে ওনার রোগ মুক্তির জন্য দোয়া কামনা করে বিশেষ বার্তা ছাপানো হয়েছে।

হাসান মাহমুদ চৌধুরী চান্দগাঁও আবাসিক এলাকা কল্যাণ সমিতির সভাপতি এবং কাশেম নুর ফাউন্ডেশনের কো-চেয়ারম্যান। তিনি করোনা আক্রান্ত হয়ে রাজধানীতে নিজ বাসায় আইসোলেশনে রয়েছেন। তাঁর করোনা আক্রান্ত হওয়ার সংবাদে আবাসিক এলাকা এবং পুরো চট্টগ্রামের জনমনে গভীর উদ্বেগ তৈরি হয়েছে।

হাসান মাহমুদ চৌধুরীর রোগমুক্তি কামনা করে যেসব প্রতিষ্ঠান দোয়া মাহফিল করেছে সেগুলোর মধ্যে রয়েছে: চান্দগাঁও আবাসিক এলাকা কল্যাণ সমিতি, জামিয়া আহমদিয়া সুন্নিয়া মাদ্রাসা, আলমগীর খানকা শরীফ পশ্চিম ষোলশহর,  বলুয়ারদীঘি খানকা শরীফ,  তৈয়বিয়া মসজিদ, কালুরঘাট তৈয়বিয়া তাহেরিয়া-দরসে নেজামীহেফজখানা ও এতিমখানা,  চট্টগ্রাম।হযরত খাজা গরীবে নেওয়াজ মসজিদ,বোয়ালখালী,চট্টগ্রাম হযরত শোকর আলী শাহ মাইজভান্ডারী (রহ:)মাজার শরীফ, বেঙ্গুরা,হযরত ইদ্রিস খান (রহ:)জামে মসজিদ, জান আলী খান চৌধুরী বাড়ি,মোহরা, একাত্তর বাংলা নিউজ পরিবার, মনহুর আলি খান চৌধুরী জামে মসজিদ, পশ্চিম মোহরা এবং  জান আলী খান চৌধুরী  জামে মসজিদে সহ আরও অনেক প্রতিষ্ঠান, মসজিদ ও প্রার্থনালয়ে দোয়া করা হয়।

দেশে করোনা ভাইরাস সংক্রমনের শুরু থেকে হাসান মাহমুদ চৌধুরী সিআইপি রেকর্ড পরিমান ত্রাণ তৎপরতা চালিয়েছেন কাশেম-নুর ফাউন্ডেশনের ব্যানারে। বিভিন্ন সংগঠনকে করোনা চিকিৎসা সামগ্রী অনুদান দিয়েছেন। করোনায় নিহত কয়েকজন পুলিশের পরিবারকে আর্থিক অনুদান প্রদান করেছেন। এছাড়া, বিভিন্ন স্থানে দুঃস্থদের মধ্যে বিতরণ করেছেন বিপুল পরিমাণ ত্রাণ সামগ্রী।

ট্যাগ :