বাংলাদেশ, শনিবার, ২৯ জানুয়ারী ২০২২ ১৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম

এবার করোনার উপসর্গ নিয়ে মৃত্যু হলো আরেক সাংবাদিকের


প্রকাশের সময় :৮ মে, ২০২০ ৫:৪২ : পূর্বাহ্ণ

নিউজ ডেস্কঃ

করোনার উপসর্গ নিয়ে দৈনিক ভোরের কাগজ পত্রিকার সাংবাদিক আসলাম রহমানের মৃত্যু হয়েছে। তিনি পত্রিকাটির স্টাফ রিপোর্টার ও ক্রাইম রিপোটার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সাবেক ক্রীড়া সম্পাদক ছিলেন।

বৃহস্পতিবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

আসলাম দুই সন্তানের জনক। পরিবার নিয়ে রাজধানীর শান্তিবাগে থাকতেন।

রাতেই পত্রিকাটির জ্যেষ্ঠ প্রতিবেদক কামরুজ্জামান খান গণমাধ্যমে জানান, এক সপ্তাহ আগে সাংবাদিক আসলামের জ্বর, সর্দি ও কাশি দেখা দেয়। সোমবার মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা পরীক্ষা করান তিনি। বুধবার রাতে পরীক্ষার ফল নেগেটিভ আসে। কিন্তু ওই দিন রাতেই তার শ্বাসকষ্ট বেড়ে যায়।

বৃহস্পতিবার রাতে শান্তিবাগের বাসায় অচেতন হয়ে পড়লে প্রথমে তাকে ইসলামী ব্যাংক হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে রাত পৌনে ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে পত্রিকাটির সম্পাদক শ্যামল দত্ত গণমাধ্যমে অভিযোগ করে বলেছেন, আমরা সঠিক চিকিৎসা পাইনি। ইসলামী ব্যাংক হাসপাতালের জরুরি বিভাগে ঢুকিয়েও তাকে বের করে দেওয়া হয়েছে। পরে তাকে ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা দেখেছেন, কিন্তু মনে হচ্ছে আরেকটু ভালো করে দেখলে হয়তো ভালো হতো। তবে তারা কিছু টেস্ট করেছেন। হাসপাতালে নেওয়ার পথেই মারা গেছেন বলে চিকিৎসকরা জানিয়েছেন।

শ্যামল দত্ত আক্ষেপ করে বলেন, আমরা একটা অ্যাম্বুলেন্স কোথাও থেকে ম্যানেজ করতে পারিনি। পরে অফিসের গাড়িতে করে তাকে হাসপাতালে নেওয়া হয়।

২৮ এপ্রিল রাজধানীর উত্তরার রিজেন্ট হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ‘সময়ের আলো’র প্রধান প্রতিবেদক হুমায়ুন কবীর খোকন। তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন।

হুমায়ুন কবীরের মৃত্যুর এক সপ্তাহের মাথায় পত্রিকাটির আরেক সাংবাদিক মাহমুদুল হাকিম অপু করোনাভাইরাসে মারা যান।

ট্যাগ :